শুক্রবার, ১৪ মার্চ, ২০১৪

অদৃশ্য ছাঁয়া- রাশেদুজ্জামান রন।

আমি ভালবেসেছি তোমাকে, অনেক বছর আগে
ভালবাসা পেয়ে অমানুষ, তাই উঠেছে জেগে
শাসনের সুরে বারণ করেছো, কখনো উঠেছো রেগে!


আমি ভালবেসেছি তোমাকে, প্রতিশোধ-অপমানে
স্পর্শহীন রাত্রি কাটে, শুধু গান আর গানে
প্রত্যাশার চাপ দায়িত্ব বাড়ায়, বিভেদের রেখা টানে!


আমি ভালবেসেছি তোমাকে, উচ্চ করি শির
অথই সাগর, হারিয়ে ফেলেছো তোমার তূণের তীর
প্রত্যাশিত সাফল্যে তাই নাবিকেরা করে ভীড়!

আমি ভালবেসেছি তোমাকে, প্রথম ব্যর্থ হয়ে
হলোনা সুযোগ, পেলেনা তুমি, আনন্দটা ক্ষয়ে
অতীত গ্লানি, ভাসছে ছবি, তোমার পরাজয়ে!

আমি ভালবেসেছি তোমাকে, তাই ভয় করবো কেন
সাহসের সাথে সঙ্গ দিয়েছি, স্বার্থ ছিলনা জেনো
সাফল্যের আলোক ছটায়, হারালাম আমি মানো?

তবুও আমি তোমাকে ভালবেসেছি, বোঁকার স্বর্গে থেকে
ভালবাসা পেয়ে উন্মাদ তাই উঠবেনা আর জেগে
ভালবাসাহীন নির্মমতায় উঠেছো কখনোও রেগে!


** সুন্দরের উপাসনা সবাই করে ভক্তি ভরে,
তবুও কেন পূজারীদের ভুল রয়েই যায়?


০৯।০৮।০৪

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন